Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বংগমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯৩ তম জন্মদিবস উদযাপন উপলক্ষ্যে অস্বচ্ছর নারীদের মধ্যে আর্থিক সহায়তা ও সেলাই মেশিন বিতরণ।
বিস্তারিত

পাকুন্দিয়ায় বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে আর্থিক সহায়তা, সেলাই মেশিন বিতরণ ও আলোচনা সভা 

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি

০৮ আগস্ট ২০২৩, ১৪:৫১

facebook sharing button
messenger sharing button
whatsapp sharing button
sharethis sharing button

পাকুন্দিয়ায় বঙ্গমাতার জন্মবার্ষিকীতে ছয় অস্বচ্ছল মহিলা পেলেন সেলাই মেশিন

facebook sharing button Share
twitter sharing button Tweet
whatsapp sharing button Share
print sharing button Print


 সাখাওয়াত হোসেন হৃদয় | ৮ আগস্ট ২০২৩, মঙ্গলবার, ৬:৪৭ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ছয়জন অস্বচ্ছল মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে অস্বচ্ছল মহিলাদের মাঝে এসব সেলাই মেশিন বিতরণ করা হয়।

এ উপলক্ষে মঙ্গলবার (৮ আগস্ট) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজলিন শহীদ চৌধুরী এতে সভাপতিত্ব করেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার, পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাহিদ হাসান সুমন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিছবাহ উদ্দিন, মজিবুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আনোয়ার হোসেন, হোসেন্দী ইউপি চেয়ারম্যান হাদিউল ইসলাম, উপজেলা ঠিকাদার সমিতির সভাপতি রায়হান উদ্দিন আকন্দ প্রমুখ।

এসময় উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর-এ-আলম খান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা স্বপন কুমার দত্ত, চণ্ডিপাশা ইউপি চেয়ারম্যান মো. শামছুদ্দিন, নারান্দী ইউপি চেয়ারম্যান মো. মুছলেহ উদ্দিন, চরফরাদী ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান ও এগারসিন্দুর ইউপি চেয়ারম্যান মো. নুরুজ্জামান বাবুসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতর প্রধান এবং নানা শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন এলাকার ছয়জন অস্বচ্ছল নারীর হাতে স্বাবলম্বী হওয়ার লক্ষ্যে সেলাই মেশিন তুলে দেওয়া হয়।

"সংগ্রাম-স্বাধীনতা, প্রেরণায় বঙ্গমাতা" এই প্রতিপাদ্যে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে দুঃস্থ,অসহায় মহিলাদের মাঝে আর্থিক সহায়তা ও সেলাই মেশিন বিতরণ এবং আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) সকাল এগারোটায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন শহীদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আনোয়ার হোসেন, এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার আপেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর-এ-আলম, বীর মুক্তিযোদ্ধা মেসবাহ উদ্দিন, মজিবুর রহমান, পাকুন্দিয়া থানার ওসি নাহিদ হাসান সুমন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নূর -এ - আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা স্বপন কুমার দত্ত, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম সাইফুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রওশন করিম, উপজেলা মৎস্য কর্মকর্তা লিসমা হাসান, হোসেন্দী ইউপি চেয়ারম্যান হাদিউল ইসলাম হাদি, নারান্দী ইউপি চেয়ারম্যান মুসলেহ উদ্দিন, এগারসিন্দুর ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান বাবু, চরফরাদী ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান প্রমুখ। এসময় দুস্ত ও অসহায় তিনজন নারী কে দুই হাজার টাকা করে আর্থিক সহায়তা ও ছয়জন নারী কে ৬ টি সেলাই মেশিন প্রদান করা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন শহীদ চৌধুরী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুক্তি সংগ্রামের প্রেরণা, শত প্রতিকূলতায় পাশে থেকে সাহস যোগানো প্রিয় সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আমাদের প্রেরণার বাতিঘর।

যাযাদি/ এসএম

facebook sharing button
messenger sharing button
whatsapp sharing button
twitter sharing button
sharethis sharing button
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
20/08/2023
আর্কাইভ তারিখ
30/09/2024